বাংলাদেশ, শনিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

রঘুনাথবাড়ী মন্দিরের উত্তরাধিকারী রাজু দীক্ষিৎতের হামলাকারী শান্তুর গ্রেফতার ও মিথ্যা মামলা প্রত্যাহার দাবি

নগরের টেরীবাজার রঘুনাথবাড়ী পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও রঘুনাথবাড়ী মন্দিরের উত্তরাধিকারী রাজু দীক্ষিৎতের উপর সম্প্রতি অত্র এলাকার ভূমিদস্যু ও সন্ত্রাসী উজ্জ্বল কুমার চন্দ্র প্রকাশ শান্তুর প্রকাশ্যে হামলা ও হামলা পরবর্তী মিথ্যা মামলার প্রতিবাদে ১৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১ টায় টেরীবাজার এলাকায় এবং দুপুর আড়াইটায় নগরীর প্রেস ক্লাব চত্বরে স্থানীয় এলাকাবাসী ও টেরীবাজার রঘুনাথবাড়ী পূজা উদযাপন পরিষদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে ভূমিদস্যু ও সন্ত্রাসী উজ্জ্বল কুমার চন্দ্র প্রকাশ শান্তুকে দ্রুত গ্রেফতার ও হামলায় আহত রাজু এবং তার পরিবারের সদস্যদের নামে করা মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানানো হয়।
রঘুনাথবাড়ী বিগ্রহ মন্দিরের সেবায়েত প্রনয় দীক্ষিতের সভাপতিত্বে ও অলক দীক্ষিৎ ও পুলক দীক্ষিৎতের পরিচালনায় এতে বক্তব্য রাখেন রঘুনাথ বাড়ী পূজা কমিটির সহ-সভাপতি পরিতোষ দেব, প্রবীর দীক্ষিৎ, দেবব্রত চক্রবর্তী, উৎপল দাশ, রায় কানু দাশ, মনসা মন্দিরের সেবায়েত স্বপন আচার্য, তপন আচার্য্য, ব্যবসায়ী রতন তালুকদার, রতন নাথ, চিত্রশিল্পী জগন্নাথ দে, উত্তম ঘোষ, নারায়ণ দাশ, মিন্টু চক্রবর্তী, রঘুনাথ মন্দিরের পূজারি রতন চক্রবর্তী প্রমুখ।
এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চন্দনা চক্রবর্তী, পূর্ণিমা চক্রবর্তী, ছন্দা দীক্ষিৎ, মনি চক্রবর্তী, নমিতা আচার্য্য, রীয়া ভৌমিক, শুভ্রা রায়, সুচন্দা সরকার, মল্লিকা দেবী, কাকন দাশ, সুবর্না চৌধুরী, রিয়া ভট্টাচার্য ও রেজাউল করিম প্রমুখ।
বক্তারা বলেন, ভূমিদস্যু ও সন্ত্রাসী উজ্জ্বল কুমার চন্দ্র প্রকাশ শান্তু একজন ভূমিদস্যু ও সন্ত্রাসী। তার নামে কোতোয়ালী থানায় একাধিক মামলা রয়েছে। থানার সাথে আতাতের কারণে সে ধরাকে সরা জ্ঞান করছে। তাছাড়া টেরীবাজার মনসা মন্দিরের সেবায়েত স্বপন আচার্য্যরে পরিবারকে উচ্ছেদ ও তার পরিবারের সদস্যদের ওপর গভীররাতে হামলা করে সে ও তার ভাড়া করা সন্ত্রাসীরা। এ নিয়ে তার নামে কোর্টে মামলা চলমান রয়েছে এবং সেবায়েত পরিবার এখনও খোলা আকাশের নীচে মানবেতর জীবনযাপন করছে। সেদিন রাতে রাজু দীক্ষিৎ মানবিক দৃষ্টিকোণ থেকে অন্যায় কাজে বাধা দিতে গেলে হামলাকারী তার ওপর ক্ষিপ্ত হয়ে উঠে ও দেখে নেওয়ার হুমকি দেয়। এর ফলশ্রুতিতে সম্প্রতি সুযোগ বুঝে পাথর ছুঁড়ে তাকে প্রাণে মেরে ফেলার চেষ্টা করা হয়েছে।

আরো খবর

Leave a Reply