২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:০৭/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৩:০৭ পূর্বাহ্ণ

বেতাগীতে মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক নিয়োগে ঘুষ বাণিজ্যের অভিযোগ

     

 

কে.এম.রিয়াজুল ইসলাম,বরগুনা

বরগুনা জেলার বেতাগী উপজেলার পুটিয়াখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা আগামী ২৪/১০/২০১৭ইং তারিখ ধার্য করা হয়েছে। প্রধান শিক্ষক নিয়োগের জন্য বিশেষ একজন প্রার্থীর কাছ থেকে মোটা অংকের টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয় পরিচালনা কমিটির কয়েকজন প্রভাবশালী সদস্যের বিরুদ্ধে। ১৫ লক্ষ টাকা ঘুষ নিয়ে প্রধান শিক্ষক নিয়োগ হতে যাচ্ছে মর্মে এলাকায় একটি লিফলেট বিলি হয়েছে।
লিফলেটের সূত্র ধরে তথ্য অনুসন্ধানে নাম প্রকাশ না করার শর্তে বিদ্যালয় পরিচালনা কমিটির কয়েকজন সদস্য, শিক্ষক ও এলাকার সুধী জনেরা লিফলেটে উল্লেখিত ঘটনা সত্য বলে এই প্রতিবেদকের কাছে স্বীকার করেন। লিফলেটে প্রকাশ ম্যানেজিং কমিটির সদস্য আঃ জলিল, আঃ ছত্তার ও সভাপতির পুত্র মনিরুল হক গাজী মোটা অংকের ঘুষ গ্রহনের মাধ্যমে আহসানুল কবির ফেরদৌস নামক প্রার্থীকে প্রধান শিক্ষ পদে নিয়োগের পায়তারা চালাচ্ছে।
এব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফরিদ উদ্দিন গাজী অভিযোগ অস্বীকার করে বলেন, ‘নিয়োগ অত্যান্ত স্বচ্ছ ও প্রভাবমুক্ত হবে’।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আবুল কাশেম বলেন, ‘নিয়োগ প্রক্রিয়া কোন কিছুর বিনিময়ে প্রভাবিত করার কোন সুযোগ নাই, স্বচ্ছ ভাবে নিয়োগ পরীক্ষায় উপযুক্ত ব্যক্তিকেই প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হবে’।
অভিযুক্ত আঃ জলিল মুঠোফোনে এই প্রতিবেদককে বলেন,‘ লিফলেটে লেখা সম্পূর্ণ মিথ্যা, বিদ্যালয়ের কয়েকজন প্রভাবশালী শিক্ষক অবৈধ অর্থ লোপাটের জন্য এবং প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বানচাল করার জন্য উদ্দেশ্যমূলক ভাবে লিফলেট প্রকাশ করেছেন, স্বচ্ছ পরীক্ষার মাধ্যমে যোগ্যতার ভিত্তিতেই প্রধান শিক্ষন নিয়োগ দেয়া হবে’।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply