২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৩৬/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৩:৩৬ অপরাহ্ণ

ইসির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ ‘অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে ইতিবাচক প্রস্তাব দেওয়া হয়েছে’

     

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের কাছে আওয়ামী লীগ ইতিবাচক প্রস্তাব তুলে ধরেছে।
আজ বুধবার বেলা ১১টায় একাদশ সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংলাপ শুরু হয়। আগারগাঁও নির্বাচন ভবনে ২১ সদস্য বিশিষ্ট দলের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার এই সংলাপ চলে দুই ঘণ্টার বেশি সময় ধরে।
সংলাপের শুরুতেই সিইসি আওয়ামী লীগের প্রতিনিধি দলের উদ্দেশে বলেন, আওয়ামী লীগ দেশকে উন্নয়নের মহাসড়কে তুলে দিয়েছে। নির্বাচন কমিশনও আওয়ামী লীগের আমলে ব্যাপক স্বাধীনতা পেয়েছে। বাংলাদেশের নির্বাচন কমিশন পৃথিবীর অনেক দেশের কমিশনের চেয়ে বেশি স্বাধীনতা ভোগ করছে।
সংলাপ শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন করার লক্ষ্যে যেসব ইতিবাচক প্রস্তাব দেওয়া প্রয়োজন আমরা সেগুলোই দিয়েছি। আমরা নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে ১১ দফা প্রস্তাব দিয়েছি। একইসঙ্গে গণতন্ত্র প্রতিষ্ঠা ও নির্বাচনের ইতিহাস নিয়ে সংলাপে আলোচনা হয়েছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও এইচ টি ইমামের নেতৃত্বে প্রতিনিধি দলে বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন। গত ২৪ আগস্ট শুরু হওয়া রাজনৈতিক দলের সংলাপে এ পর্যন্ত ৩৭টি দল অংশ নিয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply