১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৪:৫৪/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৪:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রামকে ছবির মাধ্যমে তুলে ধরতে সিপিজেএ’র উদ্যোগ সপ্তাহব্যাপী  আলোকচিত্র প্রদশর্নীর উদ্বোধনী অনুষ্ঠানে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী 

     

 

বাবুল হোসন বাবলা

চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশন ও রেডিসন ব্লু চিটাগং বে ভিউ’র যৌথ উদ্যোগে শনিবার থেকে শুরু হয়েছে সপ্তাহব্যাপী  আলোকচিত্র প্রদশর্নী ‘কালার অব চিটাগাং।’ বিকালে রেডিসন ব্লু চিটাগং বে ভিউ’র চতুর্র্থ তলায় সংগঠনের সভাপতি মশিউর রেহমান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী  চট্টগ্রামকে ছবির মাধ্যমে তুলে ধরতে সিপিজেএ’র এ উদ্যোগকে স্বাগত জানান। তিনি বলেন, ছবিগুলো দেখে বিদেশী পর্যটকরা বাংলাদেশ ভ্রমনে আকৃষ্ট হবে। বিশ্ব দরবারে বাংলাদেশ আরো পরিচিতি লাভ করবে। জানবে ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতিসহ  বানিজ্যিক গুরুত্ব।

ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠির জীবনযাত্রা থেকে শুরু করে নাগরিক জীবনযাত্রার  ছবি ফুটে উঠেছে এ প্রদশর্নীর মাধ্যমে।  অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে এ ধরনের উদ্যোগ বর্তমান সময়ে গুরুত্বপূর্ন।ছবি ইতিহাস ও ঐতিহ্যের ধারক উল্লেখ করে সিপিজেএ’র সকল কর্মকান্ডে পাশে ভবিষ্যতে থাকার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।প্রদশর্নীর উদ্বোধক দৈনিক পূর্বকোণের নির্বাহী সম্পাদক ডা. রমিজ উদ্দিন চৌধুরী বলেন, ফটোগ্রাফির ধ্যান ধারনাতে এখন অনেক পরিবর্তন আসছে। নতুন প্রজন্ম আধুনিক ধ্যান ধারনায় ছবি তুলছে। ডিজিটাল ক্যামেরার কারনে ফটোগ্রাফির মান বেড়েছে। তিনি এ উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। এবং এ ধরনের উদ্যোগে দৈনিক পূর্বকোণ  সব সময় সাথে থাকবে বলে জানান।তৈয়বা জহির আরশি’র উপস্থাপনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রাইম ডিষ্ট্রিবিউশন গ্রুপের এমডি রাশেদুল আলম মামুন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে’র যুগ্ম-মহাসচিব বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের চট্টগ্রাম ব্যুরো প্রধান তপন চক্রবর্তী। বিএফইউজে’র নির্বাহী সদস্য সিপিজেএ’র উপদেষ্ঠা আসিফ সিরাজ, রেডিসন ব্লু চিটাগং বেভিউ’র অর্থ নিয়ন্ত্রক এটিএম সারোয়ার কামাল চৌধুরী, সিপিজেএ’র সাধারন সম্পাদক রাশেদ মাহমুদ।

এতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি সুভাষ কারন, উপদেষ্ঠা দেবপ্রসাদ দাস দেবু, মোহাম্মদ ফারুক, যুগ্ম সম্পাদক রাজেশ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক রবি শংকর চক্রবর্তী, প্রদশর্নী সম্পাদক সোহেল সরওয়ার, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিপুল কুমার দে, নির্বাহী সম্পাদক প্রদীপ কুমার শীল। প্রদশর্নীতে চট্টগ্রামের ঐতিহ্য, সংস্কৃতি, পর্যটন সম্ভাবনা ও বানিজ্যিক গুরুত্ব সম্পর্কিত ৩০ জন আলোকচিত্রীর ৬০ টি ছবি প্রদর্শিত হচ্ছে। এ প্রদর্শনীটি সকাল দশটা থেকে বিকাল সন্ধ্যা সাতটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply