২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:৪৭/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:৪৭ পূর্বাহ্ণ

গাজীপুরে ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ৩ জনের কারাদন্ড

     

মুহাম্মদ আতিকুর রহমান
গাজীপুর নগরীর টঙ্গীর আমতলী ও কেরানীরটেক এলাকায় জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নারীসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

৭ অক্টোবর শনিবার সকালে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শরিফুল ইসলাম ও মাহমুদা শাহরীন মাধুবীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানের সময় ২০ কেজি গাজা এবং ৪০ পিছ ইয়াবা বড়ি জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত ৩ মাদক ব্যবসায়ীকে কারাদণ্ড দেন এবং অপর দুই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলো- ঢাকার উত্তর কাফরুল এলাকার আলী হোসেনের ছেলে মোঃ বাবু (২৫), আশকোনা এলাকার আবু সাঈদের ছেলে মুজিবুর রহমান (৬০) ও কচুক্ষেত এলাকার সাঈদ মিয়ার ছেলে বাবু মিয়া (২৮)। অপর গ্রেফতার টঙ্গীর হিমার দীঘি এলাকার আব্দুল কাদেরের স্ত্রী রহিমা খাতুন ও কেরানীরটেক এলাকার আব্দুল হাইয়ের ছেলে এনামুল হকের (২৬) বিরুদ্ধে মামলা হয়েছে।

গাজীপুর জেলা মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আজিজুল হক জানান, সকালে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শরিফুল ইসলাম ও মাহমুদা শাহরীন মাধুবীর নেতৃত্বে টঙ্গীর আমতলী ও কেরানীরটেক এলাকায় অভিযান পরিচালিত হয়। অভিযানের সময় ২০ কেজি গাজাসহ রহিমা খাতুন ও এনামুল হককে, প্রায় ৫ কেজি করে গাজাসহ মোঃ বাবু ও মুজিবুর রহমানকে এবং ৪০ পিস ইয়াবা বড়িসহ বাবু মিয়াকে গ্রেফতার করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত মোঃ বাবু ও মুজিবুর রহমানসহ প্রত্যেককে দুই বছর করে কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাস করে কারাদণ্ড দেন।

এ ছাড়া বাবু মিয়াকে দেড় বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের জেল দেয়া হয়েছে। অপর গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

গাজীপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা পুলিশের সদস্য ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply