২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:১৮/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১০:১৮ অপরাহ্ণ

পদ্মা ওয়েলের সাবেক এমডি আবুল খায়ের কারাগারে

     

তিন কোটি টাকা অর্থ আত্মসাত সংক্রান্ত দুর্নীতির দুই মামলায় পদ্মা অয়েল কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল খায়েরকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেনের আদালতে তাকে হাজির করা হলে আদালত তার জামিন আবেদন নাকোচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে বুধবার রাত সাড়ে ১২টার পর দুদক পরিচালক এ কে এম জায়েদ হোসেন খানের নেতৃত্বে কমিশনের আর্মড পুলিশ ইউনিট রাজধানীর গুলশানের নিজ বাসা থেকে পদ্মা অয়েল কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল খায়েরকে গ্রেফতার করে।
দুদক সূত্র জানায়, ২০১২ সালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজের জ্বালানি সরবরাহের জন্য হাইড্রেন্ট লাইন নির্মাণ প্রকল্পের কাজ শুরু করে পদ্মা অয়েল। ২০১৬ সালের জুনে ওই প্রকল্পের কাজ শেষ হয়। প্রকল্পের কাজের মোট খরচ দেখানো হয় ৯ লাখ ৬৭ হাজার ৪০০ মার্কিন ডলার। কিন্তু দুদকের তদন্তে ৬ লাখ ৩২ হাজার ৮৩৮ মার্কিন ডলারের কাজ পাওয়া যায়। ওই প্রকল্প নির্মাণে মোট ২ কোটি ৭৫ লাখ ৮৪ হাজার ৬২২ টাকা আত্মসাৎ করা হয়। এ অভিযোগে চলতি বছরের ৬ এপ্রিল দুদকের উপ-সহকারী পরিচালক সিরাজুল হক বাদী হয়ে পদ্মা অয়েল কোম্পানী লি. এর সাবেক এমডি আবুল খায়ের, ম্যাক্স ওয়েল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ লি. এর এমডি ফাহিম জামান পাঠান, পদ্মা অয়েল কোম্পানি লি. এর প্রকল্প পরিচালক আলী হোসেনের বিরুদ্ধে চট্টগ্রামের সদরঘাট (সিএমপি) থানা একটি মামলা দায়ের করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply