২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:২২/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ২:২২ পূর্বাহ্ণ

মনোনয়নপত্রের মূল্য ৫ হাজার টাকা রামগঞ্জে বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে অভিযোগ

     

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে ঘিরে ৫ হাজার টাকা দরে মনোনয়নপত্র বিক্রয়ের অভিযোগ পাওয়া গেছে। মনোনয়নপত্র সংগ্রহকারী বেশ কয়েকজন অভিভাবক সদস্য প্রার্থী এ অভিযোগ করেন।
বিদ্যালয় প্রধান শিক্ষক শারমিন নয়ন বিষয়টি স্বীকার করে জানান, আগামী ২২ আগস্ট বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ১৫টি মনোনয়নপত্র ফরম বিক্রি হয়েছে। ফরম বিক্রি সংক্রান্ত বিষয়ে তিনি কোন সিদ্ধান্ত গ্রহণ করেননি। প্রতিষ্ঠানের এডব কমিটি কর্তৃক রেজুলেশনের ভিত্তিতেই ফরম প্রতি ৫ হাজার টাকা করে গ্রহণ করা হয়। এতে কোন অনিয়ম হয়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান ভূঁইয়া বিষয়টি জানেন না বলে জানিয়েছেন।
এডব কমিটির প্রধান উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবু ইফসুফ ভূঁইয়া ভাদুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে মনোনয়নপত্র ফরম প্রতি ৫ হাজার টাকা গ্রহণের কথা স্বীকার করেছেন। তিনি জানান, উক্ত টাকা নির্বাচন সংক্রান্ত কাজে ব্যয় হবে। কোন ক্রমেই ফরম বিক্রিত ওই টাকা আত্মসাতের সম্ভাবনা নেই।
কয়েকজন অভিভাবক সদস্য প্রার্থী জানান, ভাদুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিগত নির্বাচন গুলোতে ফরম মূল্য ৫শত থেকে ১ হাজার টাকা নেয়া হতো। এবারই প্রথম এডব কমিটি ৫ হাজার টাকা ধার্য্ করছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply