২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৪:৫২/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৪:৫২ অপরাহ্ণ

ম‌হিলা আওয়ামী লী‌গের কেন্দ্রীয় ক‌মি‌টি ঘোষিত চট্টগ্রামের যোগ্য নেত্রী ওয়াসিকা আয়শা খান এমপি ইন হলেন এবার

     

চট্টগ্রাম ও কক্সবাজারে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনে নয়া করে রাজনৈতিক সচেতনমহলে ভাবনা শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতিতে শুদ্ধ ব্যাক্তিত্ব খ্যাত আতাউর রহমান খান কায়সারের মেয়ে ওয়াসিকা আয়শা খানকে এমপি ও সদ্য ঘোষিত ম‌হিলা আওয়ামী লী‌গের কেন্দ্রীয় ক‌মি‌টিতে সহ সভাপতি হিসেবে মনোনিত করায় আওয়ামী লীগ পরিবারে যোগ্য মানুষের মূল্যায়ন হয়েছে বলে বলাবলি শুরু হয়েছে।প্রসংগত  ওয়াসিকা আয়শা খান এমপির মা-বাবা দুইজনেই কেন্দ্রীয় আওয়ামী লীগ ও মহিলা আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃত্ত ছিলেন।মুক্তিযুদ্ধ পরিচালনা, দেশ গঠন ও দলে আতাউর রহমান খান কায়সার  ও বেগম নিলুফা কায়সারের অসামান্য অবদান রয়েছে বলে সুশীল সমাজে ও আওয়ামী লীগের নেতা -কর্মীদের মধ্যে স্বীকৃত আছে।

১৫১ সদস্য নিয়ে মহিলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ম‌হিলা আওয়ামী লী‌গের ১৫১ সদস্য বি‌শিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় ক‌মি‌টি ঘোষণা করা হয়েছে। জাতীয় সম্মেলনের প্রায় সাড়ে চার মাস পর ক্ষমতাসীন আওয়ামী লী‌গের অন্যতম সহ‌যোগী এই সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।২২ জুলাই শনিবার রাতে রাজধানীর ধানম‌ণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এই কমিটি ঘোষণা করা হয়। সংগঠনের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম  এই কমিটি ঘোষণা করেন। এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ধানমণ্ডি কার্যালয়ে উপস্থিত হয়ে মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন।এদিকে, মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণাকালে ধানমণ্ডী কার্যালয়ে আনন্দমুখর পরিবেশের সূচনা ঘটে। কমিটি ঘোষণার খবর পেয়ে বিকেলের আগে থেকে পদ প্রত্যাশী নেতারাসহ বিপুল সংখ্যক নেতাকর্মী সেখানে উপস্থিত হন। কমিটি ঘোষণার পর নতুন কমিটিতে পদ পাওয়া নেতা ও তাদের সমর্থকরা উল্লাস প্রকাশ করেন। তাদের স্লোগানে গোটা এলাকা মুখর হয়ে ওঠে। একে অপরকে মিষ্টিমুখ করানোর পাশাপাশি নতুন নেতাদের ফুলের মালা দিয়ে বরণও করে নেওয়া হয়। নতুন পূর্ণাঙ্গ কমিটি প্রসঙ্গে সংগঠনের সভাপ‌তি সাফিয়া খাতুন বলেন, ‘দীর্ঘদিন পর হলেও খুবই সুন্দর কমিটি হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, কর্মঠ ও দলের জন্য নিবেদিতদের কমিটিতে রাখা হয়েছে। নতুন কমিটির নেতাদের নিয়ে সারাদেশে কর্মী সভা করা হবে। নির্বাচনকে সামনে রেখে নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কার্যক্রম তুলে ধরে নারী ভোটারদের আওয়ামী লীগকে ভোট দিতে উদ্বুদ্ধ করা হবে। সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক বলেন, নতুন কমিটির নেতৃত্বে আগামী দিনে মহিলা আওয়ামী লীগ সাংগঠনিকভাবে আরও অগ্রসর ও শক্তিশালী হতে পারবে বলে তারা আশাবাদী। একই সঙ্গে এই কমিটি আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শ মানুষের মধ্যে তুলে ধরে আগামী নির্বাচনে দলের জয়লাভ নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ নিতে পারবে বলেও তাদের প্রত্যাশা। পূর্ণাঙ্গ কমিটিতে যারা আছেন: ঘোষিত মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে ২১ জন সহ-সভাপতি, ৮ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ৮ জন সাংগঠনিক সম্পাদক, ২৩ জন সম্পাদক এবং ৮৯ জন সদস্য রয়েছেন। সভাপতি,  সাফিয়া খাতুন, সহ-সভাপতি- সাবেক সাংসদ ফরিদা রহমান, সাবেক সাংসদ অধ্যাপিকা খালেদা খানম, সাবেক হুইপ তসলিমা চৌধুরী, পিনু খান, সাংসদ ইয়াসমিন হোসেন, আসলাম জেরিন ঝুমু, সাবেক সাংসদ বনশ্রী বিশ্বাস স্মৃতি কণা, শাহিন লস্কর, আজিজা খানম কেয়া, শিরীন নাঈম পুনম, সাংসদ শোভা সাজ্জাদ, ওয়াসিকা আয়েশা খান সাংসদ (চট্টগ্রাম) খুরশিদা বেবী হেনা, আলেয়া পারভীন রঞ্জু, নাসিমা ফেরদৌস, সাংসদ মাহফুজা ইসলাম চৌধুরী, বিলকিস খায়ের, জান্নাতুন বাকিয়া, পারুল আক্তার, ফারহানা ডলি ও কোহিনূর বেগম।

যুগ্ম সাধারণ সম্পাদক শিরিন রোখসানা, শিখা চক্রবর্তী, কামরুন্নেসা মান্নান, মোর্শেদা বেগম লিপি, নাজমা হোসেন, মিনা মালেক, শরিফুল হাসান বিথী, জান্নাত আরা হেনরী।
সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, সোহেলা পারভীন রানু, আনার কলি পুতুল, রাজিয়া সুলতানা পান্না, নাসরিন সুলতানা, ঝর্ণা বাড়ৈ, ইসমত আরা হ্যাপি, সুরাইয়া বেগম ইভা।
প্রচার সম্পাদক নিলিমা আক্তার লিলি, দপ্তর সম্পাদক রোজিনা নাসরিন রোজি।

শেয়ার করুনঃ

Leave a Reply