২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / ভোর ৫:২০/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৫:২০ পূর্বাহ্ণ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে নিরাপরাধ গৃহবধুকে মাদকের নামে জোরপূর্বক শরীর তল্লাশী পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

     

সাইফুর রহমান শামীম
আত্মীয়ের বাড়ী থেকে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় নিরাপরাধ সম্ভ্রান্ত এক পরিবারের তিন গৃহবধুকে পরিকল্পিতভাবে আটক করেছে পুলিশ। তাদের কাছে মাদক না থাকলেও জোরপূর্বক শরীর তল্লাশী করায় জ্ঞান হারিয়ে ফেলেছে এক গৃহবধু। এ খবর ছড়িয়ে পড়ায় বিক্ষুব্ধ জনতা ওই পুলিশের দৃষ্টান্ত মুলক শাস্তি চেয়ে বিক্ষোভ মিছিল করেছে থানা পাড়ায়।
প্রত্যক্ষদর্শী আসুস্থ মহিলার ছোট বোন সুলতানা পারভীন জানান, বধুবার সন্ধ্যার সময় পানিমাছকুটি গ্রামের ফাত্তার আলীর স্ত্রী শাহানাজ বেগমও স্বজন ফরিদা বেগমসহ উপজেলার শিমুলবাড়ী সন্তরার পাড় গ্রামের ফজলুর বাড়ীতে বেড়ার জন্য যান। সেখান থেকে ফেরার পথে ঠাকুর পাঠ এলাকায় ফুলবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন তাদের বাহনকৃত অটো বাইকটি আটক করেন। অটোর ৫জন যাত্রী মধ্যে শাহানাজ বেগমের শরীরে মাদক বাধাঁ আছে বলে যাত্রীদেরকে নামিয়ে নেন। এ সময় বাকরুদ্ধ মহিলারা কাকতিমিনতি ও বিভিন্ন পরিচয় দেয়া সর্থেও জোরপূর্বক পাশে করিম তেলির বাড়ী নিয়ে যান। সেখানে শরীরের বিভিন্ন স্থানে তল্লাশী করা হয় ওই বাড়ীর মহিলার মাধ্যমে। কিন্তু কোন মাদক তাদের কাছে না পাওয়ায় ছেড়ে দেয়া হয়। এ সময় হতভম্ব শাহানাজ বেগম জ্ঞান হারিয়ে মাটিতে লুঠে পড়ে যায়।
পরে স্থানীয়রা তাকে ফুলবাড়ী হাসপাতালে ভর্তি করায়। এখবর ছড়িয়ে পড়লে তোলপাড় সৃষ্টি হয়। বিক্ষুব্ধ জনতা দায়ি পুলিশের দৃষ্টান্ত মুলক শাস্তি চেয়ে বিক্ষোভ মিছিল করেছে থানা পাড়ায়। এ সময় উত্তেজিত জনতাকে অভিযুক্ত পুলিশের বিচার করার প্রতিশ্রুতি দেন ফুলবাড়ী থানার অফিসার মহোদয়গন । তার বিরুদ্ধে ফুলবাড়ী থানায় একাধিক অভিযেগ থাকলেও সড়িয়ে নেয়নি প্রশাসন। বেপড়য়া ওই পুলিশ অফিসার সম্প্রতি সময় মাদক আটক করাকে কেন্দ্র করে বিজিবির সাথে বাকবিতন্ডা হয়। তাছাড়ও নিরাপরাধ বেড়াকুটি বাজারে জহুরের ছেলেরকে মাদক মালার দেয়ার হুমকি দিলে সে প্রতিবাদ করায় বেধরকমারপিট করেছেন তিনি ।
মহিলার ছোট ভাই আমিনুল ইসলাম জানান ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ রাতে উপযুক্ত বিচার করার প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু ১৬ ঘন্টা অতিবাহিত হলেও দায়ী পুলিশের বিরুদ্ধে এখনো ব্যবস্থা নেয়নি ।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ খন্দকার ফুয়াদ রুহানী জানান, খবর পেয়ে দ্রুত হাসপাতালে আহত মহিলাকে দেখার জন্য গিয়েছি। উদ্ধর্তন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করা হয়েছে। আশা করি শীঘ্রই এর সমাধার হবে।

 

শেয়ার করুনঃ

Leave a Reply