২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:১৯/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৬:১৯ পূর্বাহ্ণ

বয়লার বিস্ফোরণে মৃত ৩ জনকে আসামি করে মামলা

     

গাজীপুরের কাশিমপুরে পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে হতাহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে জয়দেবপুর থানায় মামলাটি করা হয়। মামলার বাদী জয়দেবপুর থানার অধীন চক্রবর্তী পুলিশ ক্যাম্পের সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুর রশিদ।

মামলায় ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে। নাম উল্লেখ থাকা ৩ আসামি হলেন কারখানার বয়লার অপারেট আব্দুস সালাম, এরশাদ হোসেন ও মনছুরুল হক। তারা বিস্ফোরণের ঘটনায় মারা গেছেন।

মামলায় বলা হয়, বয়লারের মেয়াদোত্তীর্ণ হওয়া ও ঝুঁকিপূর্ণ জানার পরও আসামিরা পরস্পরের যোগসাজশে তা চালু করেন। আসামিদের বিরুদ্ধে ৩০২, ৩০৭, ৩২৬, ৩৩৬, ৩৩৮ ও ৪২৭ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার বাদী এএসআই আবদুর রশিদ বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশনা অনুসারে মামলাটি দায়ের করেছেন তিনি। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম মামলার সত্যতা স্বীকার করেছেন।

আসামিদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ আনা হয়েছে।
গত সোমবার সন্ধ্যা ৭টার দিকে কাশিমপুরের নয়াপাড়ায় মাল্টিফ্যাবস লিমিটেডের ডাইং সেকশনে বয়লার বিস্ফোরিত হলে চারতলা ভবনের একপাশের দোতলা পর্যন্ত ধসে পড়ে। এ ঘটনায় মঙ্গলবার রাত পর্যন্ত অন্তত ১৩ জনের মৃত্যু হয়।
এ ছাড়া আহত আরও প্রায় অর্ধশত শ্রমিক-পথচারী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
এ ঘটনায় জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষে পৃথক তদন্ত কমিটি গঠিত হয়েছে। উভয় কমিটি মঙ্গলবার সকালে কাজ তদন্ত শুরু করেছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply