২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৪৫/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৩:৪৫ অপরাহ্ণ

ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠায় ছাত্র ও যুবসমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে- জি এম রুহুল আমিন

SAMSUNG CAMERA PICTURES

     

যুগে যুগে ছাত্র ও যুবসমাজ ইসলাম, দেশ ও মানবতার পক্ষে অগ্রণী ভূমিকা রেখেছে। ইসলামের ইতিহাসে মুসলমানদের বিভিন্ন যুদ্ধে বিজয়ী করার ক্ষেত্রে যুবকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের জন্য যুবকরা জীবন বাজি রেখে যুদ্ধ করেছে। যুবসমাজ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় মানবতার পাশে দাঁড়িয়েছে।
‘সত্যের প্রতিষ্ঠা ও অন্যায়ের প্রতিরোধ’ এর মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহীত। এ কাজ সাধ্যানুযায়ী সর্বাত্মকভাবে আঞ্জাম দেওয়া প্রত্যেক মুসলমানদের ঈমানী দায়িত্ব। বিশেষ করে ছাত্রসমাজ এ কাজের যোগ্য সৈনিক কারণ ছাত্রসমাজই দেশ ও জাতির সক্রিয় ও কার্যকর জনশক্তি। এরা দেশের অমূল্য সম্পদ, ভবিষ্যত কর্ণধার। ছাত্রদের ক্লান্তিহীন শ্রম, অপ্রতিরোধ্য শক্তি এবং তীক্ষ্ম মেধার সঠিক চর্চা ও প্রয়োগের ওপর নির্ভর করে দেশের গতি-প্রকৃতি, সুখ-সমৃদ্ধি তথা জাতির আশা আকাঙ্ক্ষার প্রতিফলন। ছাত্রদের শ্রম দেশগড়ায় ও মানব কল্যাণে প্রয়োগের মাধ্যমে তাদের শক্তি অন্যায়-অবিচার-জুলুম তথা বাতিলের বিরুদ্ধে আর তাদের মেধা সত্য অন্বেষণ, দেশ ও জাতির সার্বিক কল্যাণে ব্যবহৃত হওয়ার মাধ্যমেই সার্থক হয়ে ওঠে।
গতকাল নরগীর জিইসি মোরস্থ হোটেল জামানে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম নগরেরর উদ্যোগে আয়োজিত “সন্ত্রাস, দুর্নীতি ও কায়েমী স্বার্থবাদ মুক্ত সমাজ গঠনে রমজানের ভূমিকা শীর্ষক” আলোচনা সভা ও ইফতার মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জি এম রুহুল আমিন এসব কথা বলেন।
নগর সভাপতি মু নিজাম উদ্দিনে এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নুরুল বসশ আজিজির সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সেক্রেটারি জননেতা আল ইকবাল, ওমরগণি এমইএস কলেজের অধ্যাপক ডক্টর আ ফ ম খালিদ হোসেন, তা’লীমুল কুরআন কমপ্লেক্সের চেয়ারম্যান মাওলানা হাফেজ মুহাম্মাদ তৈয়্যব,মুফতি হারুন ইজহার চৌধুরী,মুফতি হুমায়ন কবির খালভী, ডক্টর মুহাম্মদ মাসুদুর রহমান,মাওলানা এনামুল হক মাদানী, মাওলানা বদিউল আলম।এতে আরো উপস্থিত ছিলেন নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply