১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:৪৬/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৫:৪৬ পূর্বাহ্ণ

এইচএসসিতে ভর্তির প্রথম তালিকা প্রকাশ

     

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি কলেজে একাদশ শ্রেণিতে (এইচএসসি) ভর্তিতে মনোনীত শিক্ষার্থীদের প্রথম তালিকা প্রকাশ করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।
রবিবার রাত ১২টা ১ মিনিটে এই তালিকা প্রকাশ করা হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আশফাকুস সালেহীন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ঘোষণা অনুযায়ী প্রথম তালিকায় ১২ লাখ ৪৯ হাজার ৮৪৮ জনকে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে।
আশফাকুস সালেহীন আরও জানান, মনোনীত শিক্ষার্থীদের তালিকা কলেজে ভর্তির সরকারি ওয়েবসাইট (http://www.xiclassadmission.gov.bd/)  থেকে জানা যাবে।
এছাড়া মোবাইল ফোনে এসএমএস দিয়েও মনোনিত শিক্ষার্থীদের ফল জানিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন এ শিক্ষা কর্মকর্তা।
তিনি জানান, আদেনকারীদের মধ্যে ৯৫ দশমিক ৩ শতাংশ শিক্ষার্থী প্রথম তালিকায় স্থান পেয়েছেন, বাকিরা দ্বিতীয় এবং তৃতীয় তালিকায় আসবেন। আগামী ১৩ জুন দ্বিতীয় এবং ১৮ জুন তৃতীয় তালিকা প্রকাশ করা হবে।
এদিকে কলেজে ভর্তির ওয়েবসাইটে বলা হয়েছে, “মনোনীত আবেদনকারীদের আগামী ৮ জুন রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে ১৮৫ টাকা টেলিটক, শিওর ক্যাশ অথবা রকেটের মাধ্যমে জমা দিয়ে ভর্তি নিশ্চায়ন করতে হবে। অন্যথায় মনোনয়ন ও ভর্তির আবেদন বাতিল হবে।”
গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও মাধ্যমিক (এসএসসি) পরীক্ষার ফলের ভিত্তিতে একাদশ শ্রেণিতে অনলাইনে শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply