২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ১২:৩৬/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১২:৩৬ পূর্বাহ্ণ

মেয়র কাপ ফুটবলের সেমি ফাইনাল পর্ব চান্দগাঁ‘র কাছে অসহায় আত্মসমর্পন পাহাড়তলীর-ফাইনালে পৌছে গেল রামপুরাও

     

ক্রীড়া প্রতিবেদক
পাহাড়তলী-চান্দগাঁও ম্যাচঃ সিজেকেএস মেয়র গোল্ডকাপ ফুটবলের ২৩মে মঙ্গলবার প্রথম সেমি ফাইনাল ম্যাচে অংশ নেন দক্ষিণ পাহাড়তলী ও চান্দগাঁ ওয়ার্ড্ ।আগেরদিনে এক বির্তকৃত ম্যাচ জিতে সেমি ফাইনাল আশা দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের খেলা দেখে গ্যালারিতে আসা দর্শকরা সবাই বলছিলেন ম্যাচটিতে নিশ্চিত পাতানো খেলা হচ্ছে ।ম্যাচের বয়স৫ থেকে৭মিনিট গড়াতেই চান্দগাঁ ওয়ার্ড্ ২-০গোলে এগিয়ে।
আর ২য় অর্ধায়ে পিছিয়ে পড়া পাহাড়তলী ওয়ার্ডের খেলা দেখে সন্দেহ যেকেউ করতেই পারেন..! যারা চ্যাম্পিয়ন খ্যাত ৪০নং ওয়ার্ডকে কোয়াটার ফাইনালে২-গোলে হারিয়ে সেমি ফাইনালের টিকিট নেন। সেই পাহাড়তলী নড়ে ভড়ে চান্দগাঁ ওয়ার্ড্র নিকট উল্টো আরো ২গোল হজম করে অসহায় ৪-০গোলে আত্ম সমর্পন করে চান্দগাঁও কাছে। বাইরে বসা একাধিক দর্শক অভিযোগ করে বলেন কাউন্সিল টিম বিক্রি করে দিয়েছেন।
এই দুই দলের খেলাটি দেখে মনে হচ্ছিল কোন একটি প্রস্ততি মূলক ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে প্যাকটিজ করছিলেন..? মাঠের বাইরে মিডিয়া বক্সে বসা অনেক অভিজ্ঞ ক্রীড়া সাংবাদিকরা বলাবলি করছিলেন ম্যাচটি নিশ্চত পাতানো হবেই।কারণ একটি সেমিফাইনাল ম্যাচে যেভাবে খেলা দরকার তার কোনটিই করেন নি পাহাড়তলী-চান্দগাঁও টিম। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ জাহাঙ্গীর আলম কে ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেন সিজেকেএস সহ-সভাপতি হাফিজুর রহমান।
রামপুরা-ষোলশহর ওয়ার্ড : মঙ্গলবার সন্ধ্যায় ২য় সেমি ফাইনাল ম্যাচটি ছিল হাইভোল্টেজ’র মতোই।আর চোক দাধাঁনো উপভোগ একটি ফুটবল খেলা। যাতে অংশ নেন এই টুনামেন্টে এখনো পর্যন্ত এক মাত্র অপরাজিত টিম ২৫নং হালিশহর রামপুরা ও ৬নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড । শুরু থেকেই ম্যাচে আধিপাত্য নিয়ে রামপুরা ৫ থেকে৭মিনিট গড়াতেই ২গোল পেয়ে দারুণ এগিয়ে যাই।
ষোলশহর পিছিয়ে থেকেই আক্রমন আর অলএটার্ক ফুটবল খেলতে গিয়ে আরো একটি গোল হজম করে৩-০তে পিছয়ে পড়ে।এই পিছিয়ে পড়াই ষোলশহর এই কয়েকটি ম্যাচে পিছিয়ে থেকে ম্যাচ জিতেছেন ৩টিতে। বিশেষ করে নক-আউট পর্বে লড়াকু ৩৯নং ওয়ার্ডের কাছে ২-০গোলে প্রায় ৬৭মিনিট পিছেয়ে থেকেও ট্রাইব্রেকারে গিয়ে কোয়াটারের টিকিট পেয়ে পরবর্তীতে অপর জায়েন্টখ্যাত ২১জামাল খান কে ট্রাইব্রেকারে হারিয়ে সেমিতে আসেন।এই দিনেও তারা ৩-০তে পিছিয়ে পড়ে ২গোল পরিশোধ জানান দিচ্ছেন আগের ৩টি ম্যাচের মতোইএই ম্যাচেও প্রায় গোল দিয়েই দিয়ে ছিলেন।শেষ ২০মিনিট ষোলশহর যে খেলা দেখান তাতে ভাগ্য কে দোষলেন গ্যলারিতে বসা অনেক প্রবীন দর্শকরা।
তবে সত্যিই মেয়র কাপের ২য় সেমি ফাইনাল ম্যাচ টি হাইভোল্টেজ’র মতো ছিল উত্তেজনায় ভরপুর একটি ফুটবল ম্যাচ।জয়ী দলের ফরহাদ ম্যাচ সেরা নির্বাচিত হোন , তাকে ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেন-এডিসি(উত্তর) আব্দুর রউফ।
এদিকে দর্শকরা বলাবলি করছিলেন যে,৪০নং পতেঙ্গা বাজে রেফারিং করে হারিয়ে না দিলে তারাই আজ নড়েভড়ে চান্দগাঁও কে হারিয়ে নিশ্চিত ফাইনাল খেলতো কাউন্সিলর জয়নালের উত্তর পতেঙ্গা টিম।প্রায় সকল দর্শকরাই বাজে রেফারিং নিয়ে গাল মন্দ করতে শোনা গেছে।

শেয়ার করুনঃ

Leave a Reply