২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৩৬/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৬:৩৬ অপরাহ্ণ

অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ ও ‘বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক’ প্রদান সম্পন্ন

     

৭জন বিশিষ্ট ব্যক্তি পেলেন অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক
২জন বিশিষ্ট ব্যক্তি পেলেন বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক

উজ্জ্বল কান্তি বড়ুয়া
২৩ ফেব্রুয়ারী ২০১৭ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সবুজবাগের ধর্মরাজিক বৌদ্ধ মন্দিরে তাদের এ পুরস্কার দেয়া হয়। বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ তাদের এ পুরস্কারের আয়োজন করে ‘অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ ও ‘বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক।
শিক্ষা, ধর্ম, দর্শন, সর্বজনীন মঙ্গল ও কল্যাণে বিশেষ অবদানের জন্য প্রতি বছরের মতো দেশ-বিদেশের বিশিষ্ট ব্যক্তিদের দেয়া হয়েছে ‘অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ ও ‘বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক। গত ২৩ ফেব্রুয়ারী ২০১৭ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সবুজবাগের ধর্মরাজিক বৌদ্ধ মন্দিরে তাদের এ পুরস্কার দেয়া হয়। বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ তাদের এ পুরস্কারের আয়োজন করে।
এবারে ‘অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ পুরস্কার পেয়েছেন, ৭জন বিশিষ্ট ব্যক্তি তাঁর হলেনঃ বাংলাদেশের নূহ্-উল-আলম লেনিন, থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম, চীনের বজ্র মাস্টার জিংকে জুয়ানলেই, থাইল্যান্ডের প্রাথেম পারিয়াত মুনি, শ্রীলঙ্কার অধ্যাপক কোটি পিতিয়ে রাহুলা, চীনের ঝাং লিয়ানঝোন এবং হংকংয়ের লী হয়ুক টিম। এ ছাড়া ‘বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক’ পেয়েছেন, ২জন বিশিষ্ট ব্যক্তি তাঁর হলেনঃ বাংলাদেশের এম এ তাহের ও থাইল্যান্ডের প্রাপাভাদি সমেরভংস।
উল্লেখ্য, শিক্ষা, ধর্ম, দর্শন, সর্বজনীন মঙ্গল ও কল্যাণের জন্য প্রতি বছর দেশ-বিদেশের বিশিষ্ট ব্যক্তিদের ‘অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ দেয়া হয়। সে সঙ্গে ধর্ম, সেবা, সম্প্রীতি ও আন্তঃধর্মীয় কল্যাণ কর্মে অবিস্মরণীয় অবদানের জন্য দেশ-বিদেশের এক বা একাধিক ব্যক্তিকে এ পুরস্কার দেয়া হয়।
উল্লেখ্য, ২০০১ সাল থেকে সংগঠনটি নিয়মিতভাবে এ পুরস্কার দিয়ে আসছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply